Job Circular

বিএএফ শাহীন কলেজ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ (baf shaheen college job circular 2022)

বিএএফ শাহীন কলেজ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ (baf shaheen college job circular 2022): বিএএফ শাহীন কলেজ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ | BAF Shaheen College Job Circular. বিএএফ শাহীন কলেজ কুর্মিটোলা একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বাংলাদেশ বিমান বাহিনী কর্তৃক পরিচালিত বিএএফ শাহীন কলেজে কুর্মিটোলা তে বাংলা ও ইংলিশ ভার্সনে শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী নিয়োগের জন্য এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আগ্রহী প্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে আহবান করা হচ্ছে।

বিএএফ শাহীন কলেজ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ (baf shaheen college job circular 2022)

বিএএফ শাহীন কলেজ বাংলাদেশে বেসরকারি খাতে ভালো ক্যারিয়ার গড়ার এক দুর্দান্ত সুযোগ নিয়ে এসেছে। বিএএফ শাহীন কলেজে চাকরির ক্যারিয়ার তাদের জন্য একটি সুবর্ণ সুযোগ, যারা বেসরকারি খাতে নতুন চাকরি পেতে চান। যে কেউ এই বিএএফ শাহীন কলেজ ক্যারিয়ারের সুযোগ নিতে পারেন।

বিএএফ শাহীন স্কুল এন্ড কলেজ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২
আপনি কি বিএএফ শাহীন ইংলিশ মিডিয়াম স্কুল নিয়োগ বিজ্ঞপ্তি খুঁজছেন? যদি খুঁজে থাকেন তাহলে এই নিয়োগ বিজ্ঞপ্তিটি আপনার জন্যই আমরা আমাদের ওয়েবসাইটে প্রকাশ করেছি। আপনি যদি বিএএফ শাহীন স্কুল এন্ড কলেজে চাকুরী করতে আগ্রহী হন তাহলে দেরি না করে খুব শীঘ্রই এই নিয়োগ বিজ্ঞপ্তিটিতে আবেদন করে ফেলুন। বর্তমান সময়ে অন্যান্য চাকরির মধ্যে বিএএফ শাহীন স্কুল এন্ড কলেজে চাকরি অন্যতম। আপনার সুন্দর ভবিষ্যৎ গড়ার জন্য এ সুযোগটি গ্রহণ করতে পারেন। নিয়োগ বিজ্ঞপ্তিটি সম্পর্কে আরও বিস্তারিত তথ্য জানতে নিচে থাকা অফিশিয়াল নোটিশটি দেখুন।

বিএএফ শাহীন কলেজ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ (baf shaheen college job circular 2022)

বিএএফ শাহীন স্কুল এন্ড কলেজ নিয়োগ বিজ্ঞপ্তিটি সংক্ষেপে দেখুন

প্রতিষ্ঠানের নামবিএএফ শাহীন স্কুল এন্ড কলেজ
চাকরির ধরনপ্রাইভেট চাকরি
প্রকাশের তারিখ২৪ জুন ২০২২
পদ সংখ্যাইমেজে দেখুন
লোক সংখ্যানিচে অফিশিয়াল নোটিশে দেখুন
প্রকাশ সূত্রঅনলাইন
শিক্ষাগত যোগ্যতানিচে দেখুন
আবেদন করার মাধ্যমঅফিশিয়াল নোটিশে দেখুন
আবেদন করার শুরুর তারিখশুরু হয়েছে
আবেদন করার শেষ তারিখ০৭ জুলাই ২০২২
অফিশিয়াল ওয়েবসাইটwww.bafsd.edu.bd

বিএএফ শাহীন স্কুল এন্ড কলেজ নিয়োগ বিজ্ঞপ্তির অফিশিয়াল নোটিশ

বিএএফ শাহীন কলেজ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ (baf shaheen college job circular 2022)

বিএএফ শাহীন কলেজ কুর্মিটোলা চাকরির বিজ্ঞপ্তি 2022
বিএএফ শাহীন কলেজে চাকরির বিজ্ঞপ্তি

আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা এই বিএএফ শাহীন কলেজের চাকরির বিজ্ঞপ্তি 2022-এর জন্য আবেদন করার যোগ্য। বিএএফ শাহীন কলেজের চাকরি সংক্রান্ত বিজ্ঞপ্তি উপরে দেওয়া হয়েছে। আপনি যদি বাংলাদেশে আরও কোম্পানির চাকরির সার্কুলার পেতে চান, তাহলে নিয়মিত আমাদের BD সরকারি চাকরির ওয়েবসাইট অনুসরণ করুন। আমরা আমাদের bdgovtjob এবং Mrsohag.com-এ সমস্ত চাকরির সার্কুলার সরবরাহ করি।

See also  সকল স্কুল ও কলেজ নতুন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ । All School and College Job Circular 2022

আমরা বেকার লোকদের জন্য কাজ করছি, যারা সরকারি চাকরি , বেসরকারি চাকরি , এনজিও চাকরি, ব্যাংক চাকরি , বিশ্ববিদ্যালয়ের চাকরি, কোম্পানির চাকরি, ঢাকা চাকরি এবং সব বিডি চাকরির সার্কুলার 2022 খুঁজছেন । আপনি যদি প্রতিদিন আরও সব বিডি চাকরির সার্কুলার পেতে চান, তাহলে নিয়মিত আমাদের ওয়েবসাইট mrsohag.com দেখুন এবং অন্যদের নতুন চাকরির সার্কুলার দেখুন mrsohag.com এ।

বিএএফ শাহীন কলেজের ইতিহাস

বিএএফ শাহীন কলেজ ঢাকার ইতিহাস বিএএফ শাহীন কলেজ ঢাকা (BAF Shaheen College Dhaka) দেশের অন্যতম প্রসিদ্ধ শিক্ষা প্রতিষ্ঠান। ১ মার্চ ১৯৬০ সালে প্রতিষ্ঠানটি “শাহীন স্কুল” নামে ইংরেজি মাধ্যমে স্কুল হিসেবে যাত্রা শুরু করে। পরবর্তীতে ১৯৬৭ সালে ইংরেজি মাধ্যমের পাশাপাশি বাংলা মাধ্যম চালু করা হয়। এরই মধ্যে শাহীন স্কুলকে “শাহীন উচ্চবিদ্যালয়” হিসেবে নামকরণ করা হয় এবং কয়েক বছরের মধ্যেই উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড ঢাকা কর্তৃক স্বীকৃতি পায়। ১৯৭৭-৭৮ শিক্ষাবর্ষে শাহীন উচ্চবিদ্যালয়কে উচ্চমাধ্যমিক মহাবিদ্যালয়ে উন্নীত করার উদ্দেশ্যে “বিএএফ শাহীন কলেজ ঢাকা” নামকরণ করা হয়।

১৯৯০-৯১ শিক্ষাবর্ষে ডিগ্রি (পাস কোর্স) চালু করা হয় এবং তখন থেকে বিএএফ শাহীন কলেজ একটি ডিগ্রি কলেজ হিসেবে কার্যক্রম চালিয়ে যাচ্ছে। তবে ২০০৬-০৭ শিক্ষাবর্ষ থেকে ডিগ্রি অবলুপ্ত করা হয়। বর্তমানে কলেজটি প্রাথমিক শিক্ষা অধিদপ্তর, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা অধিদপ্তর এবং মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের নিয়মানুযায়ী শিশু শ্রেণি হতে দ্বাদশ শ্রেণি পর্যন্ত শিক্ষা কার্যক্রম পরিচালনা করা হয়। এখানে সহপাঠ কার্যক্রম চালু আছে। কলেজটি শিক্ষা পদ্ধতি ও শৃঙ্খলার জন্য সুপরিচিত ও সুপ্রতিষ্ঠিত।

২০০৬ শিক্ষাবর্ষে জাতীয় শিক্ষাক্রম ও টেক্সটবুক বোর্ডের শিক্ষানীতি অনুযায়ী বাংলা মাধ্যমের পাশাপাশি ইংরেজি মাধ্যম চালু করা হয়। দীর্ঘ পাঁচ দশকেরও বেশি সময় ধরে প্রতিষ্ঠানটি বহু প্রতিভার জন্ম দিয়েছে যাঁরা জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে স্বনামধন্য হয়েছেন। গ্রুপ ক্যাপ্টেন ভোগার ছিলেন তৎকালীন পাকিস্তান বিমানবাহিনীর ঘাঁটি অফিসার-ইন-কমান্ড এবং একইসাথে সিভিল এভিয়েশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা। সেই সময় পাকিস্তান বিমানবাহিনী, সেনাবহিনী, সিভিল এভিয়েশন এবং PIA(Pakistan International Airlines) এর সকল কর্মকর্তা-কর্মচারী ছিলেন পশ্চিম পাকিস্তানী ও উর্দু ভাষাভাষী। তাই ঢাকায় বিমানবাহিনীর কর্মকর্তা-কর্মচারীবৃন্দের সন্তানদের শিক্ষা সমস্যা দূর করার লক্ষ্যে ইংরেজি মাধ্যম স্কুলের প্রয়োজনীয়তা সকলেই অনুভব করলেন।

ফ্লাইট লেফটেন্যান্ট (শিক্ষা পরিদপ্তর) এজেএম খলিল উল্লাহ, যিনি পরবর্তীতে ইংল্যান্ডের লিংকন’স ইন হতে ব্যারিস্টার-এট-ল ডিগ্রি অর্জন করে ব্যারিস্টার খলিল উল্লাহ নামে অধিক সমাদৃত হন; স্কুলের প্রতিষ্ঠাতা সভাপতি হিসেবে নিয়োগ পান। স্কুল প্রতিষ্ঠার এই কাজটি ছিল অত্যান্ত সাহসী পদক্ষেপ। এই পর্যায়ে স্কুলটির একটি সার্থক নাম নিয়ে বিপদে পড়তে হয়। অবশেষে সার্জেন্ট জাকারিয়া এগিয়ে এলেন একটি উপযুক্ত নাম নিয়ে। তিনি শাহীন নামটির প্রস্তাব দিলেন এবং তা সাথে সাথে গ্রহণযোগ্যতা পেল। “শাহীন” একটি উর্দু শব্দ যার অর্থ হচ্ছে ঈগল, যা বিমানবাহিনীর সাথে অত্যান্ত সামঞ্জস্যপূর্ণ।

See also  পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ে চাকরির বিজ্ঞপ্তি | ডাকযোগে আবেদন

স্কুল পরিচালনার অর্থ যোগান ও ভবন নির্মাণের বিষয়ে বিভিন্ন পরিকল্পনা, পর্যালোচনা চলল। আর এই সব পরিকল্পনা নিবেদিত প্রাণ ফ্লাইট লেফটেন্যান্ট এ. জে. এম খলিলাউল্লাহ যোগ্য নেতৃত্বে বাস্তবে রূপ নিল। যদিও প্রাথমিকভাবে স্কুলটি বিমানবাহিনীর কর্মকর্তা-কর্মচারীদের সন্তানদের জন্য প্রতিষ্ঠা করা হয়েছিল; পরবর্তীতে তা বেসামরিক বিভিন্ন শ্রেণি-পেশার সন্তানদের জন্যও চালু করা হয়। এস. এ. আহমেদ ছিলেন স্কুলের প্রথম অধ্যক্ষ। স্কুলটি মাত্র ৩৪জন শিক্ষার্থী নিয়ে যাত্রা শুরু করে।

স্কুল ভবন হিসেবে প্রথমে স্কোয়াশ কোর্ট ও পরবর্তীতে সার্জেন্ট মেস, ক্যাম্প মসজিদ ও রাডার ভবনকে ব্যবহার করা হয়। সিভিল এভিয়েশনের সম্প্রচার কক্ষকে অধ্যক্ষের কার্যালয় হিসেবে ব্যবহারের সুবিধা দেয়া হয়। ইতিমধ্যে প্রতিরক্ষা মন্ত্রণালয় বর্তমান স্কুল ভবনের জমিটি স্কুল কর্তৃপক্ষের জন্য বরাদ্দ দেয়। এভাবেই ১ মার্চ ১৯৬০ সালের এক সকালে গ্রুপ ক্যাপ্টেন ভোগার এবং ফ্লাইট লেফটেন্যান্ট এ. জে. এম খলিলউল্লাহ যে ছোট্ট স্বপ্ন দেখেছিলেন তা আজ এক মাইলফলকে রূপান্তরিত হয়েছে। স্বাধীনতা পরবর্তী সময়ে বাংলাদেশ বিমানবাহিনী স্কুলটিকে নতুনভাবে গড়ে তোলেন।

এদিকে ধীরে ধীরে ছাত্র-ছাত্রীর সংখ্যা বাড়তে থাকে।১৯৯৪-৯৮ সালের মধ্যে দু’টি তিনতলা কলেজ ভবন নির্মিত হয়। ২০০২-০৫ সালে নির্মিত হয় কলেজ অডিটোরিয়াম শাহীন হল। তাছাড়া নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ এবং পানি সরবরাহ নিশ্চিত করার লক্ষ্যে কলেজের নিজস্ব জেনারেটর এবং গভীর নলকূপ স্থাপন করা হয়েছে। এসকল অর্জন সম্ভব হয়েছে বিমানবাহিনী কর্তৃপক্ষের সুনিপুণ পরিকল্পনা ও দূরদৃষ্টির জন্য। ১৯৬০ সাল থেকে অদ্যবধি প্রতিষ্ঠানের জন্য অধ্যক্ষবৃন্দ, উপাধ্যক্ষবৃন্দ, শিক্ষক-শিক্ষিকা ও কর্মকর্তা-কর্মচারিগণের অবদান, ত্যাগ ও সহযোগিতা স্কুলের ইতিহাসে চিরভাস্কর হয়ে থাকবে।

Important Links

See also  ব্র্যাক এনজিও চাকরির খবর ২০২২ (ngo job circular 2022 bangladesh)

Contact info

কলেজ অফিস:  টেলিফোন: ০২-২২২২৯৭৪৪০, ইমেইল: info@bafsd.edu.bd, infobafsd@gmail.com
অধ্যক্ষ:  গ্রুপ ক্যাপ্টেন ফজলে কাদের চৌধুরী, টেলিফোন: ৮৭৫৩৪২০-২৪ এক্স: ৫৫৬০/৫৫৬১, ইমেইল: principal@bafsd.edu.bd
উপাধ্যক্ষ: সুকুমার চন্দ্র সাহা, টেলিফোন: ০২-২২২২৮৬১০০, ইমেইল: vp@bafsd.edu.bd
অ্যাডজুটেন্ট:  স্কোয়াড্রন লীডার মোঃ লোকমান হোসেন, টেলিফোন: ৮৭৫৩৪২০-২৪ এক্স: ৫৫৬২, ইমেইল: adjutant@bafsd.edu.bd
ওয়েব এডমিন: মনির আহমেদ, ইমেইল: monir@bafsd.edu.bd

আড়ও পড়ুন

সকল স্কুল ও কলেজ নতুন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ । All School and College Job Circular 2022

চলমান সকল সরকারি-বেসরকারি চাকরির খবর নতুন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ (all government job circular 2022)

বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি | Bangladesh Railway Job Circular 2022 – railway.gov.bd apply

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ (Dhaka mas transit company job circular 2022)

বাংলাদেশ সুগারক্রপ রিসার্চ ইনস্টিটিউট নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ । bari job circular 2022 apply online

সিটি ব্যাংক লিমিটেড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ (city bank job circular 2022 apply online)

পল্লী বিদ্যুৎ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ । palli bidyut job circular 2022

ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় নিয়োগ ২০২২ । duet job circular 2022

বাংলাদেশ হাইটেক পার্ক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ । High Tech Park Job Circular 2022

সেভ দ্য চিলড্রেন নতুন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ (Save the Children Job Circular)

বিএএফ শাহীন স্কুল,বিএএফ শাহীন স্কুল নিয়োগ,বিএএফ শাহীন স্কুল নিয়োগ বিজ্ঞপ্তি,বিএএফ শাহীন স্কুলে চাকরি,বিএএফ শাহীন স্কুল এন্ড কলেজ নিয়োগ,বিএএফ শাহীন স্কুল এন্ড কলেজ নিয়োগ বিজ্ঞপ্তি, বিএএফ শাহীন কলেজ নিয়োগ,বিএএফ শাহীন কলেজ নিয়োগ বিজ্ঞপ্তি, বিএএফ শাহীন কলেজ, বিএএফ শাহীন কলেজ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ বিএএফ শাহীন কলেজ জব সার্কুলার বিএএফ শাহীন কলেজে চাকরি বিএএফ শাহীন কলেজে চাকরির খবর, বিএএফ শাহীন কলেজ চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি চাকরির খবর ২০২২ সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি বিদ্যালয়ে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি মাধ্যমিক বিদ্যালয়ে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২,বিদ্যালয়ে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি স্কুল শিক্ষক নিয়োগ কলেজ শিক্ষক নিয়োগ,


শাহীন কলেজে লেকচারার নিয়োগ,সরকারী চাকরির খবর,চাকরির খবর প্রথম আলো,চাকরির বাজার,আজকের চাকরির খবর,চাকরির ডাক শাহীন কলেজের আজকের চাকরির পত্রিকা,চাকরির পত্রিকা আজকের, নিয়োগ বিজ্ঞপ্তিনিয়োগ বিজ্ঞপ্তি ২০২২, নিয়োগ বিজ্ঞপ্তি 2022, daily education, চাকরির খবর পত্রিকা,চাকরির খবর ২০২২ সরকারি চাকরির খবর ২০২২, চাকরির খবর apk,চাকরির খবর bd jobs চাকরির খবর.com,daily চাকরির খবর,e চাকরির খবর,চাকরির খবর govt, চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২,চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি 2022,চাকরী নিয়োগ বিজ্ঞপ্তি,চাকরীর নিয়োগ বিজ্ঞপ্তি,new চাকরির খবর,চাকরির খবর paper,চাকরির খবর পত্রিকা, চাকরির ডাক পত্রিকা, চাকরির বাজার পত্রিকা,সাপ্তাহিক চাকরির পত্রিকা

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button