Job Circular

আনসার ভিডিপি বাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ (ansar vdp force recruitment circular 2022 apply online)

আনসার ভিডিপি বাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ (ansar vdp force recruitment circular 2022 apply online): আনসার ভিডিপি চাকরির বিজ্ঞপ্তি। বাংলাদেশ আনসার বাহিনীর চাকরির সার্কুলার 2022 ভিডিপির অফিসিয়াল ওয়েবসাইট ansarvdp.gov.bd প্রকাশ করছে। তাই বাংলাদেশ আনসার ভিডিপি চাকরি নিয়োগ 2022 আপনার জন্য। আপনি যদি বাংলাদেশ আনসার ব্যাটালিয়ন বাহিনীতে যোগদান করতে আগ্রহী হন, তাহলে অবশ্যই নীচের পোস্টে নির্ধারিত সময়ের মধ্যে আবেদন করতে হবে। আনসার ভিডিপি চাকরির বিজ্ঞপ্তি জানুয়ারী 2022 এ প্রকাশিত। বাংলাদেশ আনসার ভিডিপি বাংলাদেশ আনসার গ্রাম প্রতিরক্ষা দল হিসাবে পরিচিত ছিল।

আনসার ভিডিপি বাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ (ansar vdp force recruitment circular 2022 apply online)
আনসার ভিডিপি বাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ (ansar vdp force recruitment circular 2022 apply online)

বাংলাদেশ আনসারঅনেক পোস্টের জন্য চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। তাছাড়া, আনসার ভিডিপি চাকরির বিজ্ঞপ্তি 2022। আনসার ভিডিপি চাকরির বিজ্ঞপ্তি। আনসার ভিডিপি চাকরির সার্কুলার সংযুক্ত আমার ওয়েবসাইটে পাওয়া সমস্ত ডেটা আমরা এখানে প্রিন্ট করছি আনসার ভিডিপি চাকরির বিজ্ঞপ্তি প্রয়োগ করার উপায়। তাছাড়া, আনসার ভিডিপি চাকরির বিজ্ঞপ্তি একটি সরকারি চাকরির বিজ্ঞপ্তি। অনলাইন ফর্মের মাধ্যমে আবেদনের পদ্ধতি

সুতরাং, বাংলাদেশ আনসার-ভিডিপি কর্তৃপক্ষ সম্প্রতি সাধারণ আনসার প্রশিক্ষণ বিজ্ঞপ্তি 2022 প্রকাশ করেছে আগ্রহী প্রার্থীরা এই পদের জন্য আবেদন করতে পারেন। যেহেতু এটি এখানে উপলব্ধ বাংলাদেশ আনসার ভিডিপি চাকরির বিজ্ঞপ্তি 2022৷ এই প্রশিক্ষণের স্লোগান হল “সাধারণ আনসার প্রশিক্ষণে অংশগ্রহণ করুন, জাতির সেবায় অংশগ্রহণ করুন”৷ তাছাড়া, আনসার ভিডিপি ক্যারিয়ার অবশ্যই বাংলাদেশে জনপ্রিয় পেশা। সুতরাং, আপনি যদি উপস্থিত হতে আগ্রহী হন, তাহলে নীচের থেকে বিস্তারিত দেখুন:

এক নজরে সাধারণ আনসার নিয়োগ সার্কুলার
বাহিনী: বাংলাদেশ আনসার
বিজ্ঞপ্তি প্রকাশ: ১৬ জুন ২০২২
শূন্যপদ সংখ্যা: ৪০০ টি
চাকরির ধরণ: ফুল টাইম
কর্মস্থল: বাংলাদেশের যে কোন স্থান
বেতন স্কেল: ১৬,২০০ – ১৭,৪০০/- টাকা
আবেদন ফি: ২০০/- টাকা
আবেদন মাধ্যম: অনলাইন
অনলাইনে আবেদন শুরু: ১৯ জুন ২০২২
আবেদনের শেষ সময়: ০৭ জুলাই ২০২২

সম্প্রতি এই বাহিনীতে ব্যাটালিয়ন আনসারের ৪০০টি শূন্য পদ পূরণের লক্ষ্যে অস্থায়ী ভিত্তিতে শুধু পুরুষ প্রার্থীদের নিয়োগ করা হবে বলে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এই চাকরিতে সকল জেলার প্রার্থীদের নিয়োগ দেয়া হবে।

Ansar VDP Job Circular 2022
ব্যাটালিয়ন আনসার পদের জন্য আবেদন করার যোগ্যতা

  1. লিঙ্গঃ পুরুষ
  2. বয়স ০৭ জুলাই ২০২২ তারিখে সর্বনিম্ন ১৮ এবং সর্বোচ্চ ২২ বছর গ্রহণযোগ্য
  3. সর্বনিম্ন উচ্চতা: সাধারণ প্রার্থীদের ৫ ফুট ৬ ইঞ্চি। ক্ষুদ্র নৃগোষ্ঠীদের ৫ ফুট ৪ ইঞ্চি।
  4. সর্বনিম্ন বুকের মাপ (স্বাভাবিক-সম্প্রসারিত): সাধারণ প্রার্থীদের 32-34inch. ক্ষুদ্র নৃগোষ্ঠীদের 30-32inch.
  5. ওজন: সাধারন প্রার্থী ৪৯.৮৯ কেজি। ক্ষুদ্র নৃগোষ্ঠী প্রার্থী ৪৭.১৭ কেজি।
See also  এসকেএফ ফার্মাসিউটিক্যালস নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ | SKF job circular 2022

শিক্ষাগত যোগ্যতা: এসএসসি/সমমান পাশ।

আবেদনের নিয়ম

ইউনিয়ন ডিজিটাল সেন্টার অথবা যে কোনও অন-লাইন সুবিধা সম্পন্ন কম্পিউটার থেকে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ওয়েব সাইট (www.ansarvdp.gov.bd) এ ‘ব্যাটালিয়ন আনসার পদের জন্য আবেদন’ লিংকে ক্লিক করে আবেদনপত্র পূরণ করে দাখিল করা যাবে।

আবেদন শুরুর সময়: ১৯ জুন ২০২২ তারিখ হতে আবেদন করা যাবে।
আবেদনের শেষ সময়: ০৭ জুলাই ২০২২ তারিখ পর্যন্ত আবেদন করা যাবে।

অন-লাইন রেজিস্ট্রেশন ফি ২০০টাকা।

প্রয়োজনীয় কাগজপত্র
লিখিত পরীক্ষায় অংশগ্রহণকারী প্রার্থীদের নির্বাচন কমিটির কাছে শিক্ষাগত যোগ্যতার মূল সনদপত্র, জাতীয় পরিচয়পত্রের মূল কপি, চারিত্রিক সনদের মূল কপি, নাগরিকত্ব সনদের মূল কপি, অনলাইন রেজিস্ট্রেশনের প্রবেশপত্রের মূল কপি, পাসপোর্ট সাইজের ৪ কপি সত্যায়িত রঙিন ছবিসহ বিজ্ঞপ্তিতে উল্লেখিত প্রয়োজনীয় কাগজপত্র জমা দিতে হবে। ছবি এবং সকল ডকুমেন্টের ফটোকপি যা গেজেটেড অফিসার কর্তৃক সত্যায়িত।

আনসার ভিডিপি বাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ (ansar vdp force recruitment circular 2022 apply online)
আনসার ভিডিপি বাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

সাধারণ আনসার পদে আবেদনের আগে জেনেনিন

সাধারণ আনসার নিয়োগ ২০২২ অনুযায়ী যে সকল প্রার্থীরা আবেদন করতে চান তারা আবেদন করার পূর্বে যে টাকা পেমেন্ট করবেন তা অবশ্যই ওয়েবসাইট এর লিংক নির্দেশনা অনুসারে প্রথমে “আবেদন কারীর মোবাইল নম্বর” দিতে হবে এরপর (Pay with ShurjoPay) সিলেক্ট করে ShurjoPay নির্দেশনা অনুসারে টাকা পেমেন্ট করতে হবে।

দৈনিক পত্রিকায় প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তিটি আপনার কাংখিত পদে আবেদনের পূর্বে ভালো ভাবে পড়ুন। আবেদনকারী হিসেবে আপনার যোগ্যতা, অভিজ্ঞতা, প্রয়োজনীয় ডকুমেন্টস সম্পর্কে ভালো করে নিশ্চিত হয়ে নিন। অনলাইনে আবেদনের পূর্বেই আপনাকে আবেদনের জন্য নির্ধারিত ফি পরিশোধ করতে হবে। তবে জেনে বুঝে আবেদনের জন্য অগ্রসর হবেন।

আবেদনকালীন সময়ে একটি ধাপে আপনার পাসপোর্ট সাইজের ছবি এবং সিগনেচার আপলোড করতে হবে। সুতরাং আপনি যে কম্পিউটার থেকে আবেদন করছেন সেই কম্পিউটার আপনার ছবিগুলো আছে কিনা নিশ্চিত হয়ে নিবেন। আপনার দেওয়া মোবাইল নম্বরে এস.এম.এস এর মাধ্যমে পরীক্ষার তারিখ ও প্রবেশপত্র ডাউনলোড করার জন্য সঠিক নির্দেশনা প্রদান করা হবে। প্রবেশপত্রটির একটি রঙিন কপি প্রিন্ট করে রাখতে হবে। প্রবেশ পত্রে আপনার রোল নম্বর, ছবি ইত্যাদিসহ গুরুত্বপূর্ণ তথ্য থাকবে এবং প্রবেশপত্র ছাড়া আপনি লিখিত পরীক্ষা এবং মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন না।

আনসার ভিডিপিতে আবেদনের নিয়েম

অন-লাইন রেজিস্ট্রেশন পদ্ধতি: ইউনিয়ন ডিজিটাল সেন্টার (DC) অথবা যেকোন অন-লাইন সুবিধা সম্পন্ন কম্পিউটার থেকে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিক্ষা বাহিনীর ওয়েবসাইট (www.ansarvdp.gov.bd) এ ব্যাটালিয়ন আনসার পদের জন্য আবেদন লিংকে ক্লিক করে আবেদন ফরম পূরণ করতে হবে। উক্ত লিংকটি ১৯ আগষ্ট, ২০২১ খ্রিঃ তারিখ হতে ২৬ আগষ্ট, ২০২১ খ্রিঃ তারিখ পর্যন্ত সক্রিয় থাকবে। অন-লাইনে রেজিস্ট্রেশনকালীন ফি বাবদ ২০০/- (দুইশত) টাকা আবেদন পোর্টালে প্রদর্শিত বিকাশ/রকেট/ মোবিক্যাশ ইত্যাদির মাধ্যমে জমা দিতে হবে যা অফেরতযোগ্য। আবেদনকালে আবেদনপত্র দাখিল ও ফি পরিশোধ সংক্রান্ত কোন সমস্যা হলে পরামর্শের জন্য ০১৮৪১৯৭২০৭, ০১৬২৯৪৬৪ ২৮৯ এবং ০১৫৩৪৭২৬৫৩৫ নম্বরে যোাগাযোগ করতে হবে।

See also  রুরাল পাওয়ার কোম্পানি লিমিটেড নিয়োগ ২০২২ (rrf ngo job circular 2022)

যাচাই-বাছাইয়ে অংশগ্রহণের জন্য প্রয়ােজনীয় কাগজপত্র
(১) শিক্ষাগত যােগ্যতার মূল সনদপত্র
(২) জাতীয় পরিচয়পত্রের মূল কপি।
(৩) চারিত্রিক সনদপত্রের মূল কপি
(৪) নাগরিকত্ব সনদপত্রের মূল কপি
(৫) অন-লাইন রেজিষ্ট্রেশনের কনফারমেশন ডকুমেন্টের (প্রবেশপত্র) মূল কপি।
(৬) ক থেকে ও পর্যন্ত সকল ডকুমেন্টের গেজেটেড অফিসার কর্তৃক সত্যায়িত ফটোকপি
(৭) গেজেটেড অফিসার কর্তৃক সত্যায়িত সদ্যতােলা ০৪(চার) কপি পাসপাের্ট সাইজের রঙ্গিন ছবি
(৮) প্রার্থীদের পরীক্ষায় অংশগ্রহণের জন্য কলম, পেন্সিল, স্কেল ও ক্লিপবাের্ড সঙ্গে আনতে হবে।

অঙ্গীভূত হওয়ার পর সুযােগ-সুবিধা
(01) প্রশিক্ষণ শেষে অঙ্গীভূত হলে মাসিক সমতল এলাকায় ১৩,০৫০ টাকা এবং পার্বত্য এলাকায় ১৪,২০০ টাকা ভাতা প্রাপ্য হবেন।
(02) প্রতি বছর দুটি উৎসব ভাতা প্রাপ্য হবেন ৯৭৫০/- টাকা হারে ।
(03) দুই ইউনিট রেশন ভর্তুকি মূল্যে প্রদান করা হবে।
(04) কর্তব্যরত অবস্থায় মৃত্যুবরণ করলে পাঁচ লক্ষ টাকা এবং স্থায়ী পঙ্গুত্ববরণ করলে দুই লক্ষ টাকা আর্থিক সহায়তা প্রদান করা হবে ।

বাংলাদেশ আনসার নিয়োগ ২০২২
আনসার ভিডিপি নিয়োগ ২০২১ সার্কুলার, আনসার ভিডিপি পরীক্ষার রেজাল্ট ২০২১, আনসার ব্যাটালিয়ন নিয়োগ ২০২১

প্রার্থীদের মেডিক্যাল ও লিখিত পরীক্ষা গ্রহণ:

নির্বাচনের ক্ষেত্রে প্রার্থীদের পর্যায়ক্রমে প্রাথমিক ডাক্তারী পরীক্ষা, লিখিত পরীক্ষা এবং চুভাপ্ত ভাফারী পরীক্ষা গ্রহণ করা হবে। শুধুমাত্র নির্বাচিত প্রার্থীদেরকেই Fasting Sugar, HbIC, HBs Ag, Anti HCV Serun] Crctinine এবং Dope “Test সম্পন্ন করানাে হবে। উল্লেখ্য, Fasting Sugar, HbAIC & Serum Cretinine ৰক্ত পরীক্ষায় যােগ্য, HBsAg ও Anti HCV রক্ত পরীক্ষায় নেগেটিভ (Negative) এবং Dope Test {Crine)। পরীক্ষায় Not Detected ফলাফল প্রাপ্ত প্রার্থীগণই চূড়ান্তভাবে নির্বাচিত বলে গণ্য হবেন। পরবর্তীতে পুলিশ ভিআর (VR) সম্পন্ন হওয়ার পর সঠিক তদন্ত প্রতিবেদন প্রাপ্তি সাপেক্ষে নিয়ােগপত্র প্রদান করা হবে ।

আবেদনের সময়সীমা

Online -এ আবেদন করতে পারবেন ১৯ জুন ২০২২ তারিখ হতে। অনলাইনে আবেদন প্রক্রিয়া চলবে ০৭ জুলাই ২০২২ তারিখ পর্যন্ত।

See also  ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় নিয়োগ ২০২২ । duet job circular 2022

আবেদন ফি

অফেরৎযোগ্য ২০০/- টাকা আবেদন ফি। আবেদন ফি দিতে হবে অনলাইন আবেদন করার সময়। চলুন আবেদন প্রক্রিয়া জেনে নেই।

অনলাইন আবেদন ফরম পূরণ

কিভাবে অনলাইন আবেদন ফরম পূরণ করবেন চলুন ধাপে ধাপে জেনে নেই। উল্লেখ্য, আবেদনের প্রতিটি ধাপে কিছু সতর্কতামূলক তথ্য দেওয়া হবে। সকল তথ্য পড়ে পরবর্তী ধাপে অগ্রসর হবেন।

১. প্রথমে এই ansarvdp.gov.bd ওয়েবসাইট ভিজিট করুন।

২. “ব্যাটালিয়ন আনসার পদের জন্য আবেদন” অপশন-এ ক্লিক করুন।

বিস্তারিত জানতে অফিসিয়াল বিজ্ঞপ্তিটি দেখুন:

আনসার ভিডিপি বাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ (ansar vdp force recruitment circular 2022 apply online)
আনসার ভিডিপি বাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি
আনসার ভিডিপি বাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ (ansar vdp force recruitment circular 2022 apply online)
আনসার ভিডিপি বাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি
আনসার ভিডিপি বাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ (ansar vdp force recruitment circular 2022 apply online)
ansar vdp force recruitment circular 2022

আনসার ভিডিপি বাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ (ansar vdp force recruitment circular 2022 apply online) pdf আকারে দেওয়া হলঃ

আনসার ব্যাটালিয়ন সম্পর্কে

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর অন্যতম অনুষঙ্গ সাধারণ আনসার নিয়োগ ২০২২ সার্কুলার। মোট ৫০৯৮৭ জন প্রশিক্ষিত সাধারণ আনসার সদস্য বর্তমানে ৪৬৩৬ টি সংস্থায় অঙ্গীভূত রয়েছেন। উক্ত সদস্যবৃন্দ বিমানবন্দর, সমুদ্রবন্দর, পাওয়ার স্টেশন এর মত গুরুত্বপূর্ণ কেপিআই, শিল্প ও বাণিজ্যিক প্রতিষ্ঠান, হাসপাতাল, শিক্ষা প্রতিষ্ঠান, মহানগরীতে ট্রাফিক কন্ট্রোল, নৌ ও অন্যান্য গণ-পরিবহন রেল স্টেশন এবং অন্যান্য সরকারী ও বেসরকারী স্থাপনার নিরাপত্তার বিধান করছেন। সাধারণ আনসার মৌলিক প্রশিক্ষণ গ্রহণ করে আপনি হতে পারেন আনসার বাহিনীর একজন গর্বিত সদস্য।

তাছাড়া আপনি অঙ্গীভূত আনসার হিসেবে নিরাপত্তা সেবায় অংশগ্রহণের সুযোগ পেতে পারেন । আপনি আগ্রহী যোগ্য প্রার্থী হলে অনলাইনে আবেদন করবেন এবং আপনাকে বাছাইয়ের জন্য নির্ধারিত স্থান ও তারিখের সময়সূচি অনুযায়ী বাছাই কমিটির নিকট উপস্থিত হতে হবে।

চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীদের ১০ সপ্তাহ মেয়াদী সাধারণ আনসার মৌলিক প্রশিক্ষণ গ্রহণ করতে হবে। উক্ত প্রশিক্ষণ কোর্স পূর্ণ মেয়াদে আনসার ভিডিপি একাডেমি, সফিপুর, গাজীপুরে পরিচালিত হবে।
বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিক্ষা বাহিনীর সুশৃংখল, দক্ষ ও কর্মঠ ব্যাটালিয়ন আনসার সদস্যগণ পার্বত্য চট্টগ্রাম এলাকায় বাংলাদেশ সেনাবাহিনীর সাথে আপারেশন উত্তরণ এবং সমতল এলাকায় রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ স্থাপনায় নিরাপত্তা বিধানসহ অন্যান্য বাহিনীর আইন শৃঙ্খলা রক্ষায় নিয়োজিত থাকে। বাহিনীর ৩৫০ টি অস্থায়ী ব্যাটালিয়ন আনসারের শূন্য পদ (শুধুমাত্র পুরুষ) পূরণের লক্ষ্যে আগ্রহী বাংলাদেশী পুরুষ প্রার্থীদের নিকট থেকে আবেদন আহ্বান করা যাচ্ছে।

প্রার্থীদেরকে অনলাইনে আবেদন করতে হবে। নিচের ছকে বর্ণিত জেলাসমূহের পাশে উল্লেখিত শূন্য কোটায় অঙ্গীভূত করা হবে। উল্লেখ্য নিয়োগকৃত ব্যাটালিয়ন আনসার সদস্যদেরকে ০৬ বছর সন্তোষজনক চাকরির পর স্থায়ী করা হবে। উপযুক্ত প্রার্থীদেরকে নির্ধারিত স্থান ও তারিখে সময়সূচি অনুযায়ী বাছাই কমিটির নিকট শারীরিক যোগ্যতা ও প্রাথমিক বাছাইয়ের জন্য উপস্থিত থাকতে হবে।

মোবাইলে এসএসএস এর মাধ্যমে তারিখ এবং সময় জানিয়ে দেয়া হবে। প্রাথমিকভাবে বাছাইকৃত প্রার্থীদের একই স্থানে এবং একই তারিখে লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীদেরকে ০৬ মাস মেয়াদী মৌলিক প্রশিক্ষণের জন্য আনসার ভিডিপি একাডেমি, সফিপুর, গাজীপুরে যোগদান করতে হবে।

আড়ও পড়ুন

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button