Others

সমাজকল্যাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি (DSS Job Circular 2022)

সমাজকল্যাণ মন্ত্রণালয়-এর নতুন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ বের হয়েছে। সম্প্রতি বাংলাদেশ সমাজকল্যাণ মন্ত্রণালয় তাদের অফিসিয়াল ওয়েবসাইটে নতুন এই চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আপনারা অনেকেই আছেন যারা সমাজকল্যাণ মন্ত্রণালয় জব সার্কুলার এর অপেক্ষায় ছিলেন, তাদের জন্য আমরা এখানে বিজ্ঞপ্তিটি উপস্থাপন করেছি। এই নিয়োগ সার্কুলারের মাধ্যমে আপনি সহজেই চাকরির আবেদন করতে পারবেন। চাকরির প্রার্থী হলে আপনি এই নিয়োগ বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

সমাজকল্যাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি (DSS Job Circular 2022)
সমাজকল্যাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি (DSS Job Circular 2022)

সমাজকল্যাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২: সমাজকল্যাণ মন্ত্রণালয় ১ টি পদে মোট ১ জনকে নিয়োগ দেবে। পদগুলোতে নারী ও পুরুষ উভয়ই প্রার্থীরা আবেদন করতে পারবেন। আগ্রহী প্রার্থীরা ডাক/কুরিয়ার যােগে আবেদন করতে পারবেন। আগ্রহ ও যোগ্যতা থাকলে আপনি এবং আপনার পরিচিত যোগ্য প্রার্থী আবেদনও করতে পারেন। সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি বিস্তারিত নিম্নে দেওয়া হল।

সমাজকল্যাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি (DSS Job Circular 2022)

এক নজরে গুরুত্বপূর্ণ ডাটা
• চাকরি দাতা প্রতিষ্ঠানঃ সমাজকল্যাণ মন্ত্রণালয়
অফিসিয়াল সাইটঃ https://msw.gov.bd
• আবেদনযোগ্য জেলাঃ সব জেলা
চাকরির ধরনঃ সরকারি স্থায়ী
• পদের সংখ্যাঃ ০২ জন
• বয়সের সীমাঃ ১৮-৩০ বছর
আবশ্যিক শিক্ষাগত যোগ্যতাঃ এইচ এস সি
• আবেদনের শেষ সময়ঃ ৩০-০৫-২০২২ ইং
• আবেদনের করা যাবেঃ অনলাইনে

DSS Job Circular 2022

জব হাইলাইট:

প্রতিষ্ঠানের নাম:সমাজকল্যাণ মন্ত্রণালয়
চাকরির ক্যাটাগরি:সরকারি চাকরি
পদের সংখ্যা:১ টি
লোক সংখ্যা:১ জন
শিক্ষাগত যোগ্যতা:এইচ.এস.সি
গ্রেড:১৬
আবেদনের শুরুর তারিখ:দেয়া নাই
আবেদনের শেষ তারিখ:২৭-৪-২০২২ তারিখ
আবেদনের মাধ্যম:অফলাইন
আবেদনের ঠিকানা:আবেদনপত্র আগামী ২৭/০৪/২০২২ তারিখ অফিস সময়ের মধ্যে প্রকল্প পরিচালক, দুস্থ শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্র পুনঃনির্মাণ কোনাবাড়ি, গাজীপুর প্রকল্প, সমাজসেবা অধিদপ্তর, কক্ষ নং ৮০৯, ৮ম তলা, ই-৮/বি-১, আগারগাঁও, শেরেবাংলা নগর, ঢাকা-১২০৭,এই ঠিকানায় ডাক/কুরিয়ার যােগে পৌঁছাতে হবে। নির্ধারিত তারিখের পর কোন আবেদনপত্র গ্রহণ করা হবে
অফিসিয়াল ওয়েবসাইট:http://www.dss.gov.bd/

সমাজকল্যাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

প্রতিদিন অনেক সরকারি চাকরির খবর ও সরকারি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এমনি একটি
সরকারি প্রতিষ্ঠান হলো সমাজকল্যাণ মন্ত্রণালয়। সমাজকল্যাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। সমাজকল্যাণ মন্ত্রণালয় ১ টি পদ খালি আছে। এই ১ টি পদ পূরণ করার জন্য যোগ্য জনবল প্রয়োজন। কি ধরণের যোগ্যতা দরকার তা নিম্নে স্পষ্ট ভাবে ও বিজ্ঞপ্তি তে উল্লেখ করা আছে। বয়স ও উল্লেখকৃত যোগ্যতা অনুযায়ী আবেদন করতে এই ওবেয়সাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন ঘরে বসেই এবং আপনি ও একজন সরকারী চাকুরী হন।

See also  রুরাল পাওয়ার কোম্পানি লিমিটেড নিয়োগ ২০২২ (rrf ngo job circular 2022)

জব ডিটেইলস:

পদের নাম: অফিস সহকারী কাম কম্পিউটার
পদ সংখ্যা: ১ টি।
শিক্ষাগত যোগ্যতা: এইচএসসি পাস।
বেতন স্কেল: ৯,৭০০-২৩,৪৯০ টাকা।
বয়স: ১৮-৩০ বছর।

আবেদন করার জন্য কিছু গুরুত্বপূর্ণ বিষয়:

  • বয়সের ক্ষেএে কোনো এফিডেভিট গ্রহনযোগ্য নয়।
  • আবেদন ফি: ২০০ টাকা
  • টিএ/ডিএ প্রদান করা হবে না।
  • আবেদন পএে দেওয়া মোবাইল নম্বর টি সব সময় সচল রাখতে হবে।

আবেদনের নিয়ম: আগ্রহী প্রার্থীরা আবেদনপত্র আগামী ২৭/০৪/২০২২ তারিখ অফিস সময়ের মধ্যে প্রকল্প পরিচালক, দুস্থ শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্র পুনঃনির্মাণ কোনাবাড়ি, গাজীপুর প্রকল্প, সমাজসেবা অধিদপ্তর, কক্ষ নং ৮০৯, ৮ম তলা, ই-৮/বি-১, আগারগাঁও, শেরেবাংলা নগর, ঢাকা-১২০৭,এই ঠিকানায় ডাক/কুরিয়ার যােগে পৌঁছাতে হবে। নির্ধারিত তারিখের পর কোন আবেদনপত্র গ্রহণ করা হবে

আবেদনের শেষ তারিখ ও সময়: ২৭-৪-২০২২ খ্রিঃ তারিখ পর্যন্ত আবেদন করতে পারবেন।

সমাজকল্যাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি

সমাজকল্যাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি
সমাজকল্যাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি
সমাজকল্যাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি

সমাজকল্যাণ মন্ত্রণালয় নিয়োগ ২০২২

আপনি কি সমাজকল্যাণ মন্ত্রণালয়-এ চাকরি করতে চান বা আপনি যদি সমাজকল্যাণ মন্ত্রণালয় এর নিয়োগ বিজ্ঞপ্তি খোঁজে থাকেন, তাহলে এই পোস্টটি আপনার জন্য। আপনার যদি আবেদনের যোগ্যতা থাকে অথবা আপনি যদি এই বিজ্ঞপ্তিতে উল্লেখিত জেলার বাসিন্দা হোন, তাহলে এখনি বিজ্ঞপ্তিতে দেয়া নির্দেশনা মোতাবেক আবেদন করে ফেলুন। আমরা বিজ্ঞপ্তিতে আবেদন করার সকল নিয়ম-কানুন, পদের নাম, পদের মোট সংখ্যা, বয়সসীমা, মাসিক বেতন স্কেল, আবেদনের মাধ্যমসহ আবেদন শুরু ও শেষ হওয়ার সময় উল্লেখ করে দিয়েছি। তারপরও অনাকাংখিত ভুল এড়ানোর জন্য নিচে দেয়া অফিসিয়াল বিজ্ঞপ্তিতে বিস্তারিত দেখে নিন।

Somaj kollyan montronaloy Job Circular 2022
আমাদের এই সরকারি বেসরকারি চাকরির ওয়েবসাইটে সমাজকল্যাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ছাড়াও সকল ধরণের চাকরি খবর সবার আগে নিয়মিত প্রকাশ করে থাকি। আমাদের উদ্দেশ্য হচ্ছে বেকার ভাই-বোনদের কর্মসংস্থানের ব্যবস্থা করে দেয়া। কিন্তু আপনাকে বিজ্ঞপ্তি দেখে আবেদন করে পরীক্ষা দিয়ে চাকরি পেতে হবে।
আপনি যদি প্রতিদিনের সকল নতুন চাকরির নিয়োগ সার্কুলার সবার আগে পেতে চান, তাহলে আমাদের সাইটে (https://govjobscircular.com) নিয়মিত ভিজিট করতে পারেন। আমাদের এই বিজ্ঞপ্তিগুলো আপনার আত্মীয়-স্বজন ও বন্ধু বান্ধবের সাথে শেয়ার করতে পারেন, এতে তারাও উপকৃত হবে।

See also  রবি মিনিট অফার দেখার কোড (robi minute offer dekhar code 2022)

সমাজকল্যাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

নিম্নবর্ণিত শর্তাবলী আবেদন ফরম পূরণ এবং পরীক্ষায় অংশগ্রহণের ক্ষেত্রে অবশ্যই অনুসরণ করতে হবে: 

১. সকল পদে ৩১-০৩-২০২২ তারিখে বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার পুত্র-কন্যা এবং প্রতিবন্ধী ব্যক্তিদের ক্ষেত্রে বয়সসীমা সর্বোচ্চ ৩২ বছর। বয়স প্রমাণের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযােগ্য নয়।

২। আবেদনকারী মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার পুত্র-কন্যা বা মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যা হলে তার প্রমাণ হিসেবে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক প্রদত্ত মুক্তিযােদ্ধার সনদপত্র ১ম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত ফটোকপি এবং আবেদনকারী মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যা হলে তার প্রমাণ হিসেবে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/সিটি কর্পোরেশন এর ওয়ার্ড কাউন্সিলর পৌরসভার মেয়র/কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সনদের সত্যায়িত ফটোকপি আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে।

৩. জেলার স্থায়ী বাসিন্দার প্রমাণপত্র হিসেবে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সনদ ‘ এবং জাতীয় পরিচয়পত্র (যদি থাকে) ১ম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত ফটোকপি দাখিল করতে হবে;

৪. এতিম, প্রতিবন্ধী, ক্ষুদ্র-নৃ-গােষ্ঠী এবং আনসার ও গ্রাম প্রতিরক্ষা সদস্য প্রার্থীদের ক্ষেত্রে উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদের ফটোকপি দাখিল করতে হবে।

৫. শূন্য পদ পূরণের কোটা সম্পর্কিত প্রচলিত সরকারি বিধি-বিধান যথাযথভাবে অনুসরণ করা হবে।

৬. আবেদনপত্রের সাথে প্রার্থীর নিজের নাম ও বর্তমান ঠিকানা সম্বলিত ১০ (দশ) টাকার অব্যবহৃত স্ট্যাম্পযুক্ত একটি ৯x৪” সাইজের ফেরত খাম জমা দিতে হবে।

সমাজকল্যাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি

৭. সরকারি, আধাসরকারি বা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে চাকরিরত প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে।

৮. আবেদনপত্রের সঙ্গে প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত ৩(তিন) কপি পাসপোের্ট সাইজের রঙ্গিন ছবি, জাতীয় পরিচয়পত্র, অভিজ্ঞতার সনদপত্র (যদি থাকে), নাগরিক সনদপত্র ও সকল শিক্ষাগত যােগ্যতার সনদপত্রের ফটোকপি সংযুক্ত করতে হবে।

৯. মৌখিক পরীক্ষার সময় সকল সনদপত্রের মূলকপি প্রদর্শন করতে হবে।

১০. আবেদনপত্র আগামী ৩১-০৩-২০২২ তারিখ বিকাল ৫.০০ টার মধ্যে ব্যবস্থাপনা পরিচালক, জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন, সুবর্ণ ভবন, এ/৪, সেকশন-১৪, মিরপুর, ঢাকা-১২০৬ বরাবর পৌঁছাতে হবে। খামের উপর পদের নাম ও নিজ জেলার নাম লিখতে হবে। বিলম্বে প্রাপ্ত আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে।

১১। নিয়ােগের ব্যাপারে নিয়ােগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে। কোন প্রকার আপত্তি গ্রহণযােগ্য হবে না।

১২, সমাজকল্যাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের কারণে কর্তৃপক্ষ নিয়ােগ প্রদানে কিংবা সকল আবেদনকারীকে লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণে আহ্বান জানাতে বাধ্য থাকবে না।

See also  পাসওয়ার্ড কী ? পাসওয়ার্ড ভুলে গেছেন?

১৩. কর্তৃপক্ষ যে কোন সময় কোনাে কারণ দর্শানাে ব্যতিরেকে নিয়ােগ বিজ্ঞপ্তি বাতিলের ক্ষমতা সংরক্ষণ করেন।

১৪, সমাজকল্যাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তির পদের পদসংখ্যা হ্রাসবৃদ্ধি করার ক্ষমতা কর্তৃপক্ষ সংরক্ষণ করেন।

১৫. নির্বাচিত প্রার্থীকে কর্মসূচি বাস্তবায়ন এলাকায় প্রতিবন্ধী ব্যক্তিদের উন্নয়নে অথবা কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী বাংলাদেশের যেকোন এলাকায় কাজ করতে হবে।

১৬. আবেদনের সাথে ১০০/- (একশত) টাকার অফেরৎযােগ্য পােস্টাল অর্ডার, ব্যবস্থাপনা পরিচালক, জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন, ঢাকা বরাবর প্রদান করতে হবে।

১৭. দৃষ্টি প্রতিবন্ধী প্রার্থীদের বিধি মােতাবেক শুতিলেখক নিয়ােগকারী কর্তৃপক্ষ কর্তৃক প্রদান করা হবে।

১৮, শুধুমাত্র প্রাথমিকভাবে বাছাইকৃত প্রার্থীদের লিখিত/ব্যবহারিক (প্রযােজ্য ক্ষেত্রে)/মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য আহ্বান করা হবে।

১৯, একই প্রার্থী একাধিক পদে আবেদন করতে পারবেন না।

২০. নির্বাচিত হলে চাকরিতে যােগদানের পূর্বে ৩০০/- (তিনশত) টাকা মূল্যের ননজুডিশিয়াল স্ট্যাম্পে কর্তৃপক্ষের সাথে চুক্তি সম্পাদন করতে হবে।

২১. আবেদনে প্রদত্ত কোন তথ্য অসত্যত্রুটিপূর্ণ/অসম্পূর্ণভুয়া প্রমাণিত হলে তার দরখাস্ত/নির্বাচন বা নিয়ােগ সরাসরি বাতিল বলে গণ্য হবে।

২২. সমাজকল্যাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি তে নিয়োগ সংক্রান্ত যাবতীয় তথ্য www.jpuf.gov.bd ওয়েবসাইটে পাওয়া যাবে।

২৩। সমাজকল্যাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি তে নিয়ােগ পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টি.এডিএ প্রদান করা হবে না।

সমাজকল্যাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি

কিভাবে আবেদন করতে হবে!

আবেদনের নিয়মাবলীঃ পরিচালক, দুস্থ শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্র পুনঃনির্মাণ কোনাবাড়ি, গাজীপুর প্রকল্প, সমাজসেবা অধিদপ্তর, কক্ষ নং ৮০৮, ৮ম তলা, ই-৮/বি-১, আগারগাঁও, শেরেবাংলা নগর, ঢাকা-১২০৭, এই ঠিকানায় ডাক/কুরিয়ার যােগে পৌছাতে হবে।

আবেদনের শেষ সময়: ০৮ জুন ২০২১ তারিখ পর্যন্ত আবেদন করা যাবে।

নিম্নবর্ণিত শর্তাবলী আবেদন ফরম পূরণ এবং পরীক্ষায় অংশগ্রহণের ক্ষেত্রে অবশ্যই অনুসরণ করতে হবে: 

০১। আবেদনপত্র আগামী ০৮/০৬/২০২১ তারিখ অফিস সময়ের মধ্যে প্রকল্প পরিচালক, দুস্থ শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্র পুনঃনির্মাণ কোনাবাড়ি, গাজীপুর প্রকল্প, সমাজসেবা অধিদপ্তর, কক্ষ নং ৮০৮, ৮ম তলা, ই-৮/বি-১, আগারগাঁও, শেরেবাংলা নগর, ঢাকা-১২০৭, এই ঠিকানায় ডাক/কুরিয়ার যােগে পৌছাতে হবে। নির্ধারিত তারিখের পর কোন আবেদনপত্র গ্রহণ করা হবে না ।

০২। সাদা কাগজে লিখিত আবেদনপত্র নিম্নলিখিত বিবরণ ও কাগজপত্রাদিসহ উল্লিখিত ঠিকানায় পৌঁছাতে হবে: (ক) নাম, (খ) পিতা/স্বামীর নাম, (গ) মাতার নাম, (ঘ) স্থায়ী ঠিকানা, (ঙ) বর্তমান ঠিকানা ও মােবাইল নম্বর, (চ) জন্ম তারিখ, (ছ) ৩১/০৩/২০২১ খ্রি. তারিখে বয়স, (জ) শিক্ষাগত যােগ্যতার সকল সনদপত্র, (ঝ) জাতীয় পরিচয়পত্র, (ঞ) চারিত্রিক সনদপত্র, (ট) নাগরিকত্ব সনদপত্র, (ঠ) অভিজ্ঞতার সনদপত্র (ড) কোটার প্রার্থীদের ক্ষেত্রে যথাযথ প্রতিষ্ঠান/কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদ এবং (ঢ) সদ্য তােলা ০৩ কপি পাসপাের্ট সাইজের ছবি ছবি ও সকল সনদপত্রের ছায়ালিপি ১ম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত হতে হবে এবং খামের উপর নিজ জেলা ও পদের নাম
উল্লেখ করতে হবে ।

০৩। ৩১/০৩/২০২১ তারিখে প্রার্থীর বয়স ১৮-৩০ বছরের মধ্যে হতে হবে। বয়স প্রমাণের জন্য এফিডেভিট গ্রহণযােগ্য নয় ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button