News

সকল স্কুল কলেজ ৩ জুলাই থেকে বন্ধ

আবারও স্কুল কলেজ দীর্ঘদিনের জন্য বন্ধ দিচ্ছে শিক্ষা অধিদপ্তর। সামনে ৩ জুলাই ২০২২ থেকে বাংলাদেশের সকল স্কুল কলেজ এবং অন্যান্য প্রতিষ্ঠান বেষ কিছুদিনের জন্য বন্ধ থাকবে।

গ্রীষ্মকালীন ছুটি ও কোরবানি ঈদ উপলক্ষে আগামী ৩ জুলাই থেকে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) আওতাধীন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে। ছুটি শেষে ১৯ জুলাই থেকে শ্রেণিকক্ষে পাঠদান শুরু হবে।

শনিবার (২৫ জুন) বিষয়টি নিশ্চিত করেছেন মাউশি’র কলেজ ও প্রশাসন উইং শাখার উপ-পরিচালক বিপুল চন্দ্র বিশ্বাস।

তিনি বলেন, ৩ জুলাই থেকে মাউশি’র আওতাধীন শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি শুরু হবে। মাধ্যমিকে ১৫ দিনের ছুটি শেষে আবার বিদ্যালয় খুলবে ১৯ জুলাই। মাধ্যমিক বিদ্যালয়ে গ্রীষ্মকালীন ও ঈদুল আজহা উপলক্ষে আগেই এ ছুটি পূর্বনির্ধারিত ছিল। তবে যাদের পরীক্ষা রয়েছে তাদের ক্ষেত্রে এই ছুটি কমবেশি হতে পারে।

এদিকে আগামী মঙ্গলবার (২৮ জুন) থেকে দেশের প্রাথমিক বিদ্যালয় বন্ধ থাকবে। গ্রীষ্মকালীন ছুটি এবং ঈদুল আযহা ও আষাঢ়ী পূর্ণিমা উপলক্ষে ১৬ জুলাই পর্যন্ত শ্রেণিকক্ষে সরাসরি পাঠদান বন্ধ থাকবে।

See also  ভারতে মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে কটূক্তির প্রতিবাদে সারাদেশে গত কয়েক দিন বিক্ষোভ করেছেন।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে এ সংক্রান্ত নির্দেশনা জারি করা হয়েছে।

নির্দেশনায় বলা হয়েছে, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২০২২ সালের ছুটি তালিকায় গ্রীষ্মকালীন ছুটি ১৬-২৩ মে নির্ধারিত ছিল। শিক্ষকদের শ্রান্তি বিনোদন ছুটি প্রদানের সুবিধার্থে পূর্বে নির্ধারিত গ্রীষ্মকালীন ছুটি ১৬-২৩ মে’র পরিবর্তে ২৮ জুন থেকে ৫ জুলাই সমন্বয়পূর্বক নির্ধারণ করা হলো।

আড়ও পড়ুন

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button