Bank CircularJob Circular

বুদ্ধিমত্তা ও মৌখিক পরিক্ষা এসআই পদের মাসব্যাপী পরীক্ষা শুরু ৯ মে

ADVERTISEMENT

ঢাকা: বাংলাদেশ পুলিশ বাহিনীতে ক্যাডেট সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) পদে নিয়োগের লিখিত ও মনস্তত্ত্ব পরীক্ষাসহ কম্পিউটার দক্ষতা পরীক্ষায় উত্তীর্ণ ২ হাজার ৫৫০ প্রার্থীর বুদ্ধিমত্তা ও মৌখিক পরীক্ষার সময়সূচি প্রকাশ করা হয়েছে।
পুলিশ হেডকোয়ার্টার্সের এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বুদ্ধিমত্তা ও মৌখিক পরিক্ষা এসআই পদের  মাসব্যাপী পরীক্ষা শুরু ৯ মে
বুদ্ধিমত্তা ও মৌখিক পরিক্ষা এসআই পদের মাসব্যাপী পরীক্ষা শুরু ৯ মে

বাংলাদেশ পুলিশ বাহিনীতে ক্যাডেট সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) পদে নিয়োগের লক্ষ্যে অনুষ্ঠিত লিখিত ও মনস্তত্ত্ব পরীক্ষাসহ কম্পিউটার দক্ষতা পরীক্ষায় উত্তীর্ণ ২ হাজার ৫৫০ প্রার্থীর বুদ্ধিমত্তা ও মৌখিক পরীক্ষার সময়সূচি প্রকাশ করা হয়েছে।

শনিবার রাতে পুলিশ হেডকোয়ার্টার্সের এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কম্পিউটার দক্ষতা পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের বুদ্ধিমত্তা ও মৌখিক পরীক্ষা ৯ মে থেকে ধাপে ধাপে নেওয়া হবে। পরীক্ষা চলবে ৯ জুন পর্যন্ত।
প্রতিদিন দুই বেলা পরীক্ষা নেওয়া হবে। সকাল ৯টায় এবং বেলা ২টায়।

পরীক্ষার্থীর বয়স, শিক্ষাগত যোগ্যতা, নাগরিকত্ব ও জাতীয় পরিচয়পত্রের মূল কপি সঙ্গে আনতে হবে। প্রার্থীদের এই ওয়েবসাইট থেকে http://police.teletalk.com.bd/home.php নতুনভাবে প্রবেশপত্র সংগ্রহ করে প্রয়োজনীয় কাগজপত্রসহ পুলিশ হেডকোয়ার্টার্স, ৬ ফিনিক্স রোড, ফুলবাড়িয়া, ঢাকায় উপস্থিত হতে হবে।

পরীক্ষা শুরুর কমপক্ষে ৩০ মিনিট আগে কেন্দ্রে উপস্থিত হতে হবে। লিখিত ও মনস্তত্ত্ব পরীক্ষার প্রবেশপত্রও সঙ্গে আনতে হবে। পরীক্ষার্থীদের কোভিড-১৯–সংক্রান্ত স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

বাংলাদেশ পুলিশ বাহিনীতে ক্যাডেট সাব-ইন্সপেক্টর পদে নিয়োগের জন্য গত ডিসেম্বরে প্রার্থীদের শারীরিক মাপ, কাগজপত্র যাচাইকরণসহ শারীরিক সক্ষমতা যাচাই পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের লিখিত ও মনস্তত্ত্ব পরীক্ষা গত জানুয়ারিতে অনুষ্ঠিত হয়। লিখিত ও মনস্তত্ত্ব পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয় গত ১৭ ফেব্রুয়ারি। এরপর অনুষ্ঠিত হয় কম্পিউটার দক্ষতা পরীক্ষা। উন্নত বাংলাদেশের উপযোগী করে পুলিশকে গড়ে তোলার লক্ষ্যে এবার নতুন নিয়মে এসআই পদের পরীক্ষা নেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ০৭০০ ঘণ্টা, মে ৫, ২০২২
এসআই

এছাড়া, বীর মুক্তিযোদ্ধা/শহিদ মুক্তিযোদ্ধার সন্তানদের বয়স প্রমার্জনের ক্ষেত্রে প্রমাণস্বরূপ বীর মুক্তিযোদ্ধার নাম লাল মুক্তিবার্তায় থাকলে লাল মুক্তিবার্তা/বীর মুক্তিযোদ্ধার নাম ভারতীয় তালিকায় থাকলে ভারতীয় তালিকা/বীর মুক্তিযোদ্ধার নামে জারীকৃত গেজেটের মূলকপি এবং পরীক্ষার্থী বীর মুক্তিযোদ্ধা/শহিদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা এ মর্মে প্রত্যয়ন ও মুক্তিযোদ্ধার জন্ম নিবন্ধন সনদের মূলকপিসহ নিয়োগ বিজ্ঞপ্তির শর্তানুযায়ী অন্যান্য কাগজপত্র সঙ্গে আনতে হবে।

পরীক্ষার্থীদের সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি অনুসরণ করতে হবে। পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ দেয়া হবে না।

বুদ্ধিমত্তা ও মৌখিক পরিক্ষা এসআই পদের মাসব্যাপী পরীক্ষা শুরু ৯ মে

বুদ্ধিমত্তা ও মৌখিক পরিক্ষা এসআই পদের  মাসব্যাপী পরীক্ষা শুরু ৯ মে
বুদ্ধিমত্তা ও মৌখিক পরিক্ষা এসআই পদের মাসব্যাপী পরীক্ষা শুরু ৯ মে
ADVERTISEMENT

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button