Job Circular

বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

আসসালামু আলাইকুম প্রিয় পাঠক। আশা করি আপনি অনেক ভালো আছেন। আবারো আপনাদের সামনে নতুন একটি জব পোস্ট নিয়ে হাজির হলাম। সাম্প্রতিক সময়ে বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশ করা হয়েছে। এই প্রতিষ্ঠানে ০২টি পদে মোট ১০ জনবল নিয়োগ দেওয়া হবে। 

বর্তমান সময়ে অন্যান্য সরকারি চাকরির মধ্যে বাংলাদেশ হাই টেক কর্তৃপক্ষে চাকরি অত্যন্ত গুরুত্বপূর্ণ। একজন চাকরির প্রত্যাশী ইচ্ছা করলে এই সরকারি চাকরি দ্বারা তার সুন্দর ভবিষ্যৎ গড়তে পারবে। তাই আপনি যদি একজন চাকরি প্রত্যাশী হয়ে থাকেন, তাহলে আজকের নিয়োগ বিজ্ঞপ্তিটিতে খুব শীঘ্রই কর্তৃপক্ষের দেওয়া নির্দেশনা অনুযায়ী নির্দিষ্ট সময়ের মধ্যে আবেদন করতে পারেন। আজকে আমরা মূলত বাংলাদেশ হাই টেক কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি।

একজন চাকরি প্রত্যাশীর এই নিয়োগ সম্পর্কে বিভিন্ন প্রশ্ন থাকে। যেমন আবেদন করার জন্য আপনার মধ্যে কি কি যোগ্যতা,অভিজ্ঞতা থাকতে হবে কিনা, আবেদন কিভাবে করতে হবে,আবেদন করার শুরুর তারিখ , আবেদন করার শেষ তারিখ ও আবেদন করার বয়স ইত্যাদি। তাই আপনাদের উপরের সবগুলো বিষয় সম্পর্কে ধারণা দেওয়ার চেষ্টা করবো। 

বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ নিয়োগ ২০২২

যে সকল ভাই ও বোনেরা সরকারি চাকরি প্রকাশিত তাদের জন্য এই নিয়োগটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ এ নারী পুরুষ উভয় প্রার্থী আবেদন করতে পারবে। অবশ্যই চাকরির প্রত্যাশী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে। তবে এক্ষেত্রে কিছু বেধে নিষেধ ও নিয়ম কানুন রয়েছে। অনলাইনে আবেদন থেকে শুরু করে এডমিট কার্ড ডাউনলোড সকল কিছুই আজকের আর্টিকেল আলোচনা করা হবে। তাই আজকের আর্টিকেল খুবই মনোযোগ সহকারে পড়বেন। 

সরকারি চাকরির প্রত্যাশীদের জন্য দারুন একটি সুখবর নিয়ে এসেছে বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি। কারণ এই বিজ্ঞপ্তির মাধ্যমে দুইটি পদে মোট ১০ জন জনবল নিয়োগ দেয়া হবে। আবেদন শুরু হয়েছে ২২ সেপ্টেম্বর ২০২২ সকাল ১০ টা থেকে ও আবেদন প্রক্রিয়া শেষ হবে ০৬ অক্টোবর ২০২২ সালের বিকাল ৫টা পর্যন্ত। এ নির্দিষ্ট সময়ের মধ্যে আপনাকে আবেদন করতে হবে। আপনার যদি এই নিয়োগ বিজ্ঞপ্তি যোগ্যতা থাকে, তাহলে অবশ্যই আবেদন করবেন। 

See also  ৪৭ পদে ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২
নিয়োগকর্তা বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ
চাকরির ধরন সরকারি চাকরি
মোট পোস্ট ০২ টি
মোট নিয়োগ পাবে ১০ জন
আবেদনের শুরুর তারিখ ২২ সেপ্টেম্বর ২০২২ থেকে
আবেদনের শেষ তারিখ  ০৬ অক্টোবর ২০২২
বয়সসীমা প্রার্থীর বয়স ১৮-৩০ বছরের মধ্যে হতে হবে। কোটা চাকরি প্রার্থীদের বয়স ১৮-৩২ বছর।
শিক্ষাগত যোগ্যতা অনার্স, ডিগ্রি, এবং ডিপ্লোমা পাস সিভিল ইঞ্জিনিয়ার
অফিসিয়াল ওয়েবসাইট http://bhtpa.gov.bd
আবেদন ওয়েবসাইট erecruitment.bcc.gov.bd

Bangladesh High Tech Park Job Circular 2022

পদের নাম: উপ সহকারী প্রকৌশলী (সিভিল)

পদ সংখ্যা: ০৫ টি।

বেতন গ্রেড: ১০

বেতন স্কেল : ১৬,০০০ – ৩৮,৬৪০ টাকা।

শিক্ষাগত যোগ্যতা: সিভিল ইঞ্জিনিয়ারিং বিষয়ে ডিপ্লোমা।

পদের নাম: কম্পিউটার মুদ্রাক্ষরিক কাম অফিস সহকারী

পদ সংখ্যা: ০৫ টি।

বেতন গ্রেড: ১৬

বেতন স্কেল : ৯,৩০০ – ২২,৪৯০ টাকা।

শিক্ষাগত যোগ্যতা: স্নাতক বা সমমানের ডিগ্রি।

অন্যান্য যোগ্যতা : কম্পিউটার টাইপিং এ প্রতি মিনিটে শব্দের গতি বাংলা ও ইংরেজিতে যথাক্রমে ২০ ও ২০ শব্দ।

বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২
বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

অনলাইনে আবেদন করার পদ্ধতি

বাংলাদেশ হাইটেক পার কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তিতে আপনি যদি একজন আগ্রহী প্রার্থী হন। তাহলে অবশ্যই আপনাকে লিখিত পরীক্ষার জন্য অনলাইনে আবেদন করতে হবে। আমাদের মাঝে এমন অনেকে আছে যারা কিভাবে অনলাইনে আবেদন করতে হয় তা জানে না। আশা করি, তাদের জন্য এই প্যারাগ্রাফটি অনেক বেশি গুরুত্বপূর্ণ। চলুন দেখে নেই বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তিতে কিভাবে অনলাইন আবেদন করবেন। 

বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃক অফিশিয়াল ওয়েবসাইট www.bhtpa.gov.bderecruitment.bcc.gov.bd এই দুটি ওয়েবসাইটের মধ্যে মধ্যে যেকোনো একটি ওয়েবসাইটে ভিজিট করে আগ্রহী প্রার্থীরা আবেদন করতে পারবে। 

ওয়েবসাইটে প্রবেশ করার পর,আপনার সামনে একটি আবেদন ফরম চলে আসবে। আপনাকে নির্ভুলভাবে আবেদন ফরম পূরণ করতে হবে। আবেদন ফরম পূরণ করার জন্য সবথেকে বেশি গুরুত্বপূর্ণ হলো আবেদনকারীর রঙিন ছবি ও স্বাক্ষর। আপনাকে আগে থেকেই কম্পিউটার বা মোবাইলের ছবি ও স্বাক্ষর আপলোড করতে হবে। তারপর আবেদন করার সময় আপনার রঙিন ছবি ও স্বাক্ষর ওয়েবসাইটের সাবমিট করুন। 

See also  টিএমএসএস এনজিও নিয়োগ ২০২২ | TMSS ngo Job Circular 2022

তবে এক্ষেত্রে ছবি ও স্বাক্ষরের ক্ষেত্রে কিছু নির্ধারিত সাইজ রয়েছে। রঙ্গিন ছবির দৈর্ঘ্য ও প্রস্থ হবে ৩০০ এবং ছবির সর্বোচ্চ সাইজ হবে ১০০ কিলোবাইট। আবার প্রার্থীর স্বাক্ষরের দৈর্ঘ্য ও প্রস্থ ৩০০ হবে এবং স্বাক্ষরের সর্বোচ্চ সাইজ হবে ৬০ কিলোবাইট। 

ছবি ও স্বাক্ষর নির্দিষ্ট সাইটের মধ্যে না হলে আপলোড হবে না। তাই নির্দিষ্ট মাপের ছবি ও স্বাক্ষর আপলোড করতে হবে। তারপর সঠিকভাবে আবেদন ফর্মটি পূরণ করার পরে আপনাকে একটি User ID দেওয়া হবে। এই ইউজার আইডি সংগ্রহ করতে হবে। User ID ব্যবহার করে আপনাকে ৭২ ঘণ্টার মধ্যে আবেদন ফি জমা দিতে হবে।

বাংলাদেশ হাই টেক পার্ক কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন ফি জমা দেওয়ার নিয়ম

আগ্রহী প্রার্থীকে অবশ্যই প্রথমে অনলাইনে আবেদন করতে হবে। অনলাইনে আবেদন সম্পন্ন করার পর, প্রার্থীকে ইউজার আইডি দেওয়া হবে। তারপর এই ইউজার আইডি ব্যবহার করে আবেদন ফি জমা দিতে হবে। আবেদন ফি ২২৪ টাকা ৭২ ঘণ্টার মধ্যে এই টাকা আবেদনকারী প্রার্থীকে পরিশোধ করতে হবে। এজন্য টেলিটক সিমের মাধ্যমে আবেদন ফি জমা দিতে হবে। 

চলুন দেখে নেই, এসএমএস এর মাধ্যমে আবেদন ফি জমা দেওয়ার পদ্ধতি। 

১ম এসএমএসঃ BHTPA user ID লিখে ১৬২২২ নম্বরে প্রেরণ করতে হবে।

২য় এসএমএসঃ BHTPA YES PIN লিখে ১৬২২২ নম্বরে সেন্ড করতে হবে।

বিশেষ দ্রষ্টব্যঃ প্রথম মেসেজ পাঠানো হলে প্রার্থীকে বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ থেকে একটি পিন নাম্বার দেওয়া হবে। যা ২ নাম্বার মেসেজ পাঠানোর সময় ব্যবহৃত হবে। ইউজার আইডি ও পিন নাম্বার অবশ্যই আপনাকে সংগ্রহ করতে হবে। কারণ পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড করার সময় ইউজার আইডি ও পাসওয়ার্ড ব্যবহৃত হয়। 

See also  যুব উন্নয়ন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি (dyd job circular 2022 bangladesh)

আবেদনকারীর বয়সসীমা

আবেদনকারী প্রার্থীর বয়স ২২ সেপ্টেম্বর ২০২২ তারিখে ১৮-৩০ এর মধ্যে হতে হবে। তবে মুক্তিযুদ্ধ পরিবারের সন্তান ও শারীরিক প্রতিবন্ধীর জন্য বয়স ১৮ থেকে ৩২ বছর। বয়স প্রমাণের জন্য এফিডেবিট গ্রহণযোগ্য নয়।

আবেদনের সময়সীমা

আপনার যদি বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ নিয়োগ এ পরীক্ষা দেওয়ার যোগ্যতা থাকে। তাহলে নির্দিষ্ট সময়সীমার মধ্যে অবশ্যই আবেদন করতে হবে। আবেদন শুরু হয়েছে ২২ সেপ্টেম্বর ২০২২ সকাল ১০ টা থেকে ও আবেদন প্রক্রিয়া শেষ হবে ০৬ অক্টোবর ২০২২ সালের বিকাল ৫টা পর্যন্ত। 

বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ নিয়োগ পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড

আপনাকে বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃক নিয়োগ বিজ্ঞপ্তিতে পরীক্ষা দেওয়ার জন্য অবশ্যই প্রবেশপত্র ডাউনলোড করতে হবে। প্রবেশপত্র ছাড়া আপনি পরীক্ষা দিতে পারবেন না। প্রবেশপত্র ডাউনলোড করার জন্য প্রথমে এই ওয়েবসাইটে ভিজিট করুন। erecruitment.bcc.gov.bd । তারপর আপনার ইউজারনেম ও পাসওয়ার্ড দিয়ে প্রবেশপত্র ডাউনলোড করতে হবে। পরীক্ষার তারিখ,স্থান ও সময় আপনি এই ওয়েবসাইটের মাধ্যমে পেয়ে যাবেন। পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড করার পর আপনাকে এখন প্রিন্ট করতে হবে। তারপর পরীক্ষা দেওয়ার সময় প্রবেশপত্রটির সঙ্গে করে নিয়ে যেতে হবে। 

বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লেখিত কিছু বিষয়

বাংলাদেশ হাইটেক পার কর্তৃক নিয়োগ বিজ্ঞপ্তিতে আগ্রহী প্রার্থীকে অবশ্যই অনলাইনে আবেদন করতে হবে। erecruitment.bcc.gov.bd মূলত এই ওয়েবসাইটের মাধ্যমে আপনাকে উপরোক্ত প্রক্রিয়ার মাধ্যমে আবেদন সম্পূর্ণ করতে হবে। আবেদন সম্পন্ন করার পর আপনাকে আবেদন ফি জমা দিতে হবে। তারপর আপনাকে এডমিট কার্ড সংগ্রহ করে নিতে হবে। 

লিখিত পরীক্ষায় যে সকল প্রার্থীরা উত্তীর্ণ হবে, তাদের মৌখিক পরীক্ষার জন্য শিক্ষাগত সকল সনদের মূল কপি, একজন প্রথম গ্রেডের কর্মকর্তার থেকে চারিত্রিক সনদপত্র/নাগরিক সনদপত্র সত্যায়িত করে আনতে হবে। 

শেষ কথা

এই ছিল আজকে বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ নিয়ে সংক্ষিপ্ত আলোচনা। আমরা সব সময় সাম্প্রতিক চাকরির খবর আপনাদের মাঝে শেয়ার করে থাকি। তাই এরকম সাপ্তাহিক ও মাসিক চাকরির খবর পেতে আমাদের ওয়েবসাইটে নিয়মিত ভিজিট করবেন। এতক্ষণ আমাদের সঙ্গে থাকার জন্য অনেক ধন্যবাদ। 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button