Job Circular

বন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ | Forest Department job Circular 2022

ADX Ads

বন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ | Forest Department job Circular 2022: আমরা আপনাকে Mrsohag.com এর মাধ্যমে জানাতে পেরে খুব খুশি যে, সম্প্রতি একটি সরকারি চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। চাকরির বিজ্ঞপ্তিটি হলো: বন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ | Forest Department job Circular 2022। আপনি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তির বিবরণ, আবেদনের প্রক্রিয়া, আবেদনের শুরুর তারিখ এবং আবেদনের শেষ তারিখ, চাকরির বয়স, পদ সংখ্যা, যোগ্যতা , অবিজ্ঞতা, শূন্যপদের সংখ্যা ও সকল নির্দেশনাবলী/নিয়মাবলী তথ্য জেনে নিতে পারেন।

ADX ads 2

বন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ | Forest Department job Circular 2022

আপনি যদি নিজেকে সঠিক প্রার্থী মনে করেন তবে বন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ | Forest Department job Circular 2022 এ আবেদন হতে যত তাড়াতাড়ি সম্ভব দেরি করবেন না। চাকরির বিবরণটি ধিরে ধীরে পড়ুন আমরা নিম্নে আপনাকে বিস্তারিত দেখানোর চেষ্টা করব।

বন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ |  Forest Department job Circular 2022

বন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ | Forest Department job Circular 2022

বন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২
যোগ্যতাঃ বিজ্ঞপ্তি দেখুন
বেতনঃ বিজ্ঞপ্তি দেখুন
পদ সংখ্যাঃ ২২টি
শেষ সময়ঃ ১৮ জুলাই ২০২২

বন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ | Forest Department job Circular 2022 বিজ্ঞপ্তির নোটিশঃ

বন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ |  Forest Department job Circular 2022

খুলনা বন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

  1. বন্যপ্রাণী সংরক্ষণ ও ব্যবস্থাপনা।
  2. জীববৈচিত্র্য সংরক্ষণ।
  3. ইকো-ট্যুরিজম সম্প্রসারণ।
  4. পরিবেশ ও প্রতিবেশের ভারসাম্য রক্ষা।
  5. বন, জীব-বৈচিত্র্য ও বন্যপ্রাণী সংক্রান্ত আন্তর্জাতিক কনভেনশন, চুক্তি, প্রটোকল এর বিধি বিধান অনুসরণ ও বাস্তবায়ন।
  6. বন ও সামাজিক বনায়ন কার্যক্রম সম্প্রসারণ।
  7. অভয়ারণ্য, ন্যাশনাল পার্ক, বোটানিক্যাল গার্ডেন, ইকো-পার্ক, সাফারী পার্ক প্রভৃতিসহ সকল প্রটেক্টেড এরিয়ার সুষ্ঠু ব্যবস্থাপনা।
  8. কোষ্টাল এবং ওয়েটল্যান্ড জীববৈচিত্র্য ব্যবস্থাপনা ও উন্নয়ন।
  9. জলবায়ু স্থিতিস্থাপক বনায়ন, নতুন বন সৃজন, বন সম্পদ আহরণ ও সরবরাহ করা।
  10. ভূমি ভিত্তিক উৎপাদন ব্যবস্থার স্থিতিশীলতা রক্ষা।
  11. প্রাকৃতিক ও আর্থ-সামাজিক অবস্থার উন্নয়ন।

কার্যাবলী

  • বন অধিদপ্তর বনজসম্পদ উন্নয়ন ব্যবস্থাপনার সাথে জীববৈচিত্র্য ও Watershed ব্যবস্থাপনা ও সংরক্ষণ কাজে নিয়োজিত।
  • সরকারি বনাঞ্চলের তত্বাবধায়ক হিসাবে বনজসম্পদ ও বন্যপ্রাণী রক্ষা ও ব্যবস্থাপনার  সাথে বিভিন্ন আইন ও বিধি বিধানের প্রয়োগ করা।
  • বনের টেকসই ব্যবস্থাপনার মাধ্যমে বর্তমান ও ভবিষ্যৎ প্রজন্মের মৌলিক চাহিদা পূরণে সহায়তা প্রদান।
  • বন ভিত্তিক কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির মাধ্যমে দারিদ্র বিমোচন এবং গনমূখী বনায়ন কার্যক্রমের মাধ্যমে দেশের প্রতিবেশ এবং অর্থনৈতিক উন্নয়নে বনের ভূমিকা বৃদ্ধি করা।
  • জীববৈচিত্র্য সংরক্ষণের লক্ষ্যে অবশিষ্ট প্রাকৃতিক আবাসস্থল রক্ষণাবেক্ষণ এবং অবক্ষয়িত বনাঞ্চলের পুণরুদ্ধার (Restoration)|
  • অংশীদারিত্ব ভিত্তিক বন ব্যবস্থাপনা নিশ্চিত করণ। সরকারি প্রান্তিক, নতুন জেগে উঠা ভূমি, খাস ভূমি এবং অশ্রেণীভূক্ত বনে দ্রুত বর্ধন ও উচ্চ ফলনশীল প্রজাতির গণমূখী বনায়ন কার্যক্রমের মাধ্যমে আনুভূমিক বৃক্ষাচ্ছাদন সম্প্রসারণ।
  • সরকারি ও বেসরকারি পর্যায়ে বনায়নের প্রতি সহায়তা ও উৎসাহ প্রদান। বৃক্ষরোপণ এবং কৃষি বনায়নের বিষয়ে কারিগরি উপদেশ ও সহায়তা প্রদান।
  • বিশ্ব উষ্ণায়ন নিয়ন্ত্রণ, মরুকরণ রোধ, বন, বন্যপ্রাণী, জীববৈচিত্র্য এবং পরিবেশ সংক্রান্ত আন্তর্জাতিক প্রচেষ্টার জন্য সরকার কর্তৃক অনুস্বাক্ষরিত কনভেনশন, চুক্তি এবং প্রটোকল সমূহের প্রতিশ্রুতি পালনে সহায়তা প্রদান।
  • অবক্ষয়িত বন ও পরিত্যাক্ত ভূমি জনগণের অংশগ্রহণে পুনরুদ্ধার করা। 

Mrsohag.com সাইটটি চাকরি প্রার্থীদের জন্য একটি নতুন ওয়েব পোর্টাল। মিঃ সোহাগ ডট কম এর লক্ষ্য বেকার লোকদের সঠিক কাজ খুঁজে পেতে সহায়তা করা। আপনি যদি সরকারি চাকরি, চাকরির বিজ্ঞপ্তি, সরকারী চাকরি বিডি, সপ্তাহিক চাকরির খবর, সকল সরকারি চাকরি, চাকরির বিজ্ঞপ্তি বিডি, নতুন চাকরীর বিজ্ঞপ্তি, বিডি চাকরি বিজ্ঞপ্তি, বিডি সরকারী চাকরী, চাকরির পাত্রিকা, সরকারী চাকরীর বিজ্ঞপ্তি, আজকের চাকরির খবর, সরকারি চাকরি, বেসরকারি চাকরি, সংস্থার চাকরি, bd govt job circular, দৈনিক, সাপ্তাহিক চাকরির খবর, job vacancy, job application, job opportunities, job advertisement,

প্রতিদিনের সরকারি চাকরির খবর,আজকের চাকরির খবর ২০২২, government jobs circular 2022, bd govt jobs, bd govt job circular, job circular in Bangladesh, bd job today, all jobs bd newspaper, government jobs in BD,সরকারি চাকরি-bd govt job circular, govt job application form, government job portal, new govt jobs, all govt jobs, sarkari job, gov jobs, chakrir khobor, saptahik chakriri khobor, chakrir dak, এনজিও চাকরি, বেসরকারি চাকরি ব্যাংক জবস আন্তর্জাতিক চাকরির সংবাদপত্রের চাকরি, ফ্রিল্যান্সিং জবস, আমাদের Mrsohag ওয়েবসাইটে সবার আগে প্রকাশ করে থাকি।

আমরা সকল আকর্ষণীয় চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি সরবরাহ করেছি। আপনি যদি নতুন চাকরি সন্ধান করতে চান তবে আমাদের Mrsohag.com ওয়েবসাইটটি ভিজিট করে দেখতে পারেন। আমরা আমাদের Mrsohag.com ওয়েবসাইট এ নিয়মিত আপডেট করে থাকি । আমাদের Mrsohag.com ওয়েবসাইটের জন্য আপনার যদি কোনো পরামর্শ থাকে এবং আমাদের ক্রিয়াকলাপ সম্পর্কে আপনার কোনও দাবি থাকলে দয়া করে কমেন্ট বক্সে লিখে জানাতে পারেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button